সারাদেশে আওয়ামীলীগের সাংগঠনিক কার্যক্রম আরো গতিশীল করতে আটটি সাংগঠনিক বিভাগের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যদের সমন্বয়ে টিম গঠন করা হয়েছে। বরিশাল বিভাগীয় সাংগঠনিক কমিটিতে অন্যতম সদস্য হিসেবে রাখা হয়েছে ঝালকাঠির গোলাম রাব্বানী চিনুকে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল ৩ অক্টোবর ( শনিবার ) গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এই সমন্বয় কমিটি গঠন করা হয়। স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

ঝালকাঠির সন্তান গোলাম রাব্বানী চিনুর রাজনৈতিক ইতিহাস সুদীর্ঘ। নব্বইয়ের গণআন্দোলনের সময় তিনি ঢাকা কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন। সেই থেকে এখন পর্যন্ত আওয়ামী রাজনীতির একজন সক্রিয় সদস্য চিনু। বর্তমানে তিনি কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ও গতকাল ৮ বিভাগের কার্যনিবাহীর কমিটিতে গোলাম রাব্বানী চিনুকে বরিশাল বিভাগীয় কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে।

উল্লেখিত, বরিশাল বিভাগে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন।

এছাড়াও কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ ও আ খ ম জাহাঙ্গীর হোসাইন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কেন্দ্রীয় কমিটির সদস্য গোলাম কবীর রব্বানী চিনু ও আনিসুর রহমান সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।