দেশে প্রতিনিয়তই বাড়ছে বেকার যুবকদের সংখ্যা। ‘৭১ বিডি নিউজ’ চেষ্টা করে যাচ্ছে যুবসমাজকে একটি সুন্দর কর্মক্ষেত্রের তথ্য দেবার জন্য। কারণ সঠিক কর্মক্ষেত্রের তথ্য পাওয়া ও বাছাই করা আপনার ”অধিকার”। চোখ রাখুন আমাদের জবস ডেস্কে। আপন ‘অধিকার’ বিনির্মাণে ৭১ বিডি নিউজের সঙ্গেই থাকুন…

বাংলাদেশ ব্যাংক জনবল নিয়োগ দিচ্ছে। সম্প্রতি তারা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তিনটি পদে মোট ৬১ জনকে নিয়োগ দিবে প্রতিষ্ঠানটি।

আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম : অফিসার (এক ক্যাডার-নার্স), ডাটা এন্ট্রি/ কন্ট্রোল অপারেটর (জেনারেল) ও কম্পিউটার গ্রাফিক্স অপারেটর। পদসংখ্যা: মোট ৬১ জন। যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নার্সিংয়ে স্নাতক/ স্বীকৃত নার্সিং ইনস্টিটিউট হতে ডিপ্লোমা-ইন-নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি অথবা যেকোনো বিষয়ে স্নাতক অথবা সমমান পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ বা শ্রেণি থাকা থাকা যাবে না। কম্পিউটার বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর বয়স অনূর্ধ্ব-৩০ বছর। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব-৩২ বছর।

বেতন : জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী। অফিসার (এক ক্যাডার-নার্স) পদের বেতন ১৬,০০০ থেকে ৩৮৬৪০/-টাকা এবং ডাটা এন্ট্রি/ কন্ট্রোল অপারেটর (জেনারেল) ও কম্পিউটার গ্রাফিক্স অপারেটর পদের বেতন ৯,৩০০/- থেকে ২২,৪৯০/- টাকা।

আবেদন করবেন যেভাবে : আগ্রহী প্রার্থীকে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ-সংক্রান্ত ওয়েবসাইটের (www.erecruitment.bb.org.bd) মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা : ২৪ সেপ্টেম্বর, ২০২০।