ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭৫টি ওয়ার্ডেই কোরবানির পশুর বর্জ্য (১ আগস্টের) অপসারিত হয়েছে বলে দাবি করেছে সংস্থাটি।

এছাড়া আজকের (২ আগস্টের) কোরবানির পশুর বর্জ্য আগামী ১২ ঘণ্টার মধ্যে অপসারিত হবে বলে জানিয়েছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের।

এর আগে কোরবানির বর্জ্য অপসারণে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গতকাল মাঠে নামে ঢাকার দুই সিটি করপোরেশন। ২৪ ঘণ্টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণ করার লক্ষ্য নিয়ে সাড়ে ৭০০ যানবাহন ব্যবহার করে সংস্থা দুইটি। সেই সঙ্গে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণে সাড়ে ১৭ হাজার কর্মী মাঠে কাজ করছিলেন।

কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস গতকালই বলেছিলেন, ঈদ-উল-আজহা উপলক্ষ্যে বর্জ্য অপসারণে বিশেষ কর্মসূচি গ্রহণ করেছি। ২৪ ঘন্টায় কোরবানির পশুর বর্জ্য অপসারিত হবে। কোরবানির পর পশুর যে বর্জ্য সৃষ্টি হবে, আমরা সে বর্জ্য দুপুর ২টা থেকে সম্পূর্ণরূপে অপসারণের কার্যক্রম হাতে নিয়েছি। এবারও আমরা ঢাকাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারব। পরিচ্ছন্নতাকর্মী থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারী কেউ ছুটিতে নেই।