করোনাভাইরাস সংক্রমণ রোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে মানুষের হাতে হাতে গিয়ে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ।

সোমবার (২৩ মার্চ) সকাল থেকে বসুরহাট বাজারের বিভিন্ন জায়গায় এই বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। বিভিন্ন স্থানে পথচারী, সিএনজি চালক ও সাধারণের মানুষের মাঝে এই হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন তারা।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না ও সাধারণ সম্পাদক শাহ ফরহাদ লিংকনের নেতৃত্বে স্যানিটাইজার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বসুরহাট পৌরসভার মেয়র ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবদুল কাদের মির্জা।

এসময় কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ, বসুরহাট পৌরসভা ছাত্রলীগ ও সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ সকল শ্রেণী পেশার মানুষের কাছে স্যানিটাইজার বিতরণ করেন। এতে মোট অর্ধ হাজার মানুষের মাঝে বিতরণ কার্যক্রম পরিচালিত হয়।

করোনা প্রতিরোধে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ সরকারের সাথে সর্বদা প্রস্তুত থাকার প্রত্যয় ব্যক্ত করে কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না বলেন,
জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। এ কারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাব।

তিনি আরও বলেন, অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওযা যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ এসব কিনতে পারছেন না। আমরা কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছে দেওয়ার কাজ শুরু করেছি। আমরা আরও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবো।

এছাড়াও তিনি জানান, আগামীতে স্যানিটাইজার বিতরণের পাশাপাশি মাক্স ও মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন জায়গায় জাংগায় গিয়ে লিফলেট বিতরণ করা হবে।

সাধারণ সম্পাদক শাহ ফরহাদ লিংকন বলেন বলেন, বিশ্বব্যাপি করোনা ভাইরাস যে মহামারি আকার ধারণ করেছে তাতে করে আমাদের সচেতনতা অনেক জরুরী হয়ে পড়েছে। ভাষা আন্দলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধসহ সকল ক্ষেত্রে ছাত্রলীগ বিপদে মানুষের পাশে ছিল। তারই ধারাবাহিকতায় আমরা ছাত্রলীগ সকল বিপদে মানুষের পাশে থাকবো। আমরা আমাদের বিতরণ কার্যক্রম অব্যহত রাখবো।

এছাড়াও তিনি বলেন, করোনা ভাইরাসকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে সাধারণ মানুষকে দূর্ভোগে ফেলার চেষ্টা করলে আমরা বসুরহাট পৌরমেয়র আবদুল কাদের মির্জার নেতৃত্বে তাদের প্রতিহত করবো।

তিনি প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার অনুরোধ জানিয়ে বলেন, আপনারা ঘরে থাকুন প্রয়োজন আপনাদের সকল সেবা আমরা কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগ দেবো।