নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দোয়ালিয়া গ্রামে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় স্থানীয় তরুণ সমাজের সমন্বয়ে কমিটি গঠনের মাধ্যমে চলছে সপ্তাহব্যাপী সচেতনতামুলক প্রচারণা।

স্থানীয় ছাত্রলীগ নেতা হাসান নাঈমের নেতৃত্বে তরুণ যুবকদের সমন্বয়ে কমিটি গঠন করে চলছে এই সচেতনতামুলক কার্যক্রম। গ্রামের প্রতিটি বাড়িতে গিয়ে সাধারণ মানুষদের মধ্যে লিফলেট বিতরণ করে প্রাণঘাতী করোনাভাইরাস সম্পর্কে সঠিক ধারণা দেওয়া ও প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করাই হচ্ছে এই কার্যক্রমের লক্ষ্য।

সে সময়, বিদেশ ফেরতদের সঙ্গরোধের (কোয়ারেন্টাইন) বিষয়ে এলাকাবাসীকে সর্বোচ্চ সতর্ক ও সবাইকে হাত ধোয়ার ব্যাপারে পরামর্শ দেওয়া হয়। করোনাভাইরাসের লক্ষন সমূহ দেখা দিলেই দ্রুত যোগাযোগের জন্যও অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা হাসান নাঈম জানান, পুরোবিশ্বে আজ করোনাভাইরাস মহামারি আকার ধারন করেছে। এই প্রতিষেধকবিহীন ভাইরাসটির এখন পর্যন্ত একমাত্র প্রতিষেধক হলো সর্তকতা। তাই আমরা আমাদের গ্রাম তথা দেশকে কে সুরক্ষিত রাখতে প্রতিটি মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছি। জনসচেতনতা তৈরিই এই প্রচারণার মুল লক্ষ্য।

উল্লেখ্য: চীনের উহান শহর থেকে করোনাভাইরাসটি বিশ্বের ১৮১ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। যার ফলে পুরো বিশ্বে এখন পর্যন্ত ৮ হাজারেও বেশি মানুষ মারা গেছে। আক্রান্ত হয়েছে দু লাখেরও বেশি মানুষ।