গতকাল শেয়ারদর লেনদেন দুটোই বেড়েছিল পুঁজিবাজারে। সেই ধারা থেকে বেরিয়ে কাঁপন ধরানো পতনে লেনদেন শেষ হয়েছে। বৃহস্পতিবার (১২ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১০১ পয়েন্ট বা ২ শতাংশ কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক কমেছে ২২৮ পয়েন্ট। এদিন উভয় বাজারে টাকার অংকে লেনদেনের পরিমাণও কমেছে।

আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ১৩ কোটি ৮ লাখ ৮৯ হাজার টাকা। ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪১২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৫৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ২৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪০৯ কোটি ৪২ লাখ ২৭ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৬৬৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ১৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির। আর দিন শেষে ১১ কোটি ৬২ লাখ ৮৩ হাজার টাকা লেনদেন হয়েছে।